অপরাধ দমনে মহাদেবপুর থানার ওসি মিজানুর রহমানের চমক, সম্মাননা লাভ

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নওগাঁ প্রতিনিধি,২০ এপ্রিল :  নওগাঁর মহাদেবপুর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান এলাকার অপরাধ দমনে দারুন চমক দেখিয়েছেন।
তার দক্ষতায় এলাকার শান্তিকামী মানুষ যেমন সন্তুষ্ট, তেমনি প্রশাসনও তার কর্মকান্ডের যোগ্য মূল্যায়ন করেছেন। যোগদানের এক মাসের মধ্যেই তিনি শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। মার্চ ২০১৭ মাসের মাদকদ্রব্য উদ্ধার, আসামী গ্রেফতার ও অন্যান্য ক্ষেত্রে প্রশংসনীয় ভূমিকা পালনের জন্য জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হন তিনি। মঙ্গলবার সকালে নওগাঁ পুলিশ লাইন্স ড্রিল সেডে অনুষ্ঠিত জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার মো: মোজাম্মেল হক বিপিএম পিপিএম তার হাতে সম্মাননা স্মারক ক্রেষ্ট তুলে দেন।
এনিয়ে বুধবার সকালে ওসি মিজানুর রহমান তার চেম্বারে মহাদেবপুরে কর্মরত সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভার আয়োজন করেন। তিনি জানান, গত ৩ মার্চ তিনি মহাদেবপুর থানায় অফিসার ইনচার্জ হিসাবে যোগদানের পর থেকেই এলাকার মাদক দ্রব্য নিয়ন্ত্রণে নিরলস কাজ করে গেছেন। এছাড়া এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সব রকম পদক্ষেপ গ্রহণ করেছেন। এর ফলশ্রুতিতে গতমাসে থানায় রেকর্ড সংখ্যক ৪২ টি মামলা এন্ট্রি করা হয়। এর মধ্যে শুধুমাত্র মাদক সংক্রান্ত মামলাই ৩৪ টি। গতমাসে মাদক মামলায় ৭২ জন, নিয়মিত মামলায় ৪৮ জন, আদালতের ওয়ারেন্ট মূলে ৭২ জন, সাজাপ্রাপ্ত ৪ জন এবং ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া ২৭ জনকে গ্রেফতার করা হয়। অন্য যে কোন সময়ের চেয়ে গ্রেফতারের এই সংখ্যা দ্বিগুণেরও বেশী।
ওসি মিজানুর রহমান মহাদেবপুর থানায় যোগদানের আগে বগুড়ার ধুনট ও শেরপুর থানায় অফিসার ইনচার্জ হিসাবে কর্মরত ছিলেন। ১৯৮৮ সালে প্রথম তিনি ঢাকা মহানগর পুলিশে কনষ্টেবল পদে যোগদান করেন এবং দীর্ঘ ১৫ বছর সেখানে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। পুলিশের চাকরিতে দীর্ঘ সময় মাঠে ময়দানে প্রত্যক্ষভাবে কাজ করে তিনি যে দক্ষতা অর্জন করেছেন, আজ অফিসার ইনচার্জ হিসাবে তা কাজে লাগিয়ে এলাকাকে অপরাধমুক্ত করতে কাজ করে যাচ্ছেন। এলাকার উন্নয়নে তিনি স্থানীয় সাংবাদিকদের সর্বোচ্চ সহযোগিতা কামনা করেন।
অন্যদের মধ্যে সিনিয়র সাংবাদিক কিউ,এম,সাঈদ টিটো, আবেদ আলী মন্ডল, গোলাম রসুল বাবু, গৌতম কুমার মহন্ত, বরুণ মজুমদার, আজাদুল ইসলাম, লিয়াকত আলী বাবলুসহ ২০ জন সাংবাদিক মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন।

NO COMMENTS

LEAVE A REPLY