‘প্রতি সপ্তাহে’ ক্ষেপণাস্ত্র পরীক্ষার হুমকি উত্তর কোরিয়ার

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,আন্তর্জাতিক প্রতিনিধি,১৮ এপ্রিল :  সত্ত্বেও এবার ‘প্রতি সপ্তাহে’ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর হুমকি দিয়েছে পিয়ংইয়ং। উত্তর কোরিয়ার এক জ্যেষ্ঠ কর্মকর্তা ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি-কে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন।
উত্তর কোরিয়ার উপপররাষ্ট্রমন্ত্রী হান সং-রিয়ল বিবিসিকে বলেন, ‘আমরা সাপ্তাহিক, মাসিক ও বার্ষিকভিত্তিতে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাবো।’
মার্কিন হামলা প্রতিরোধে ‘উত্তর কোরিয়া প্রস্তুত রয়েছে’ উল্লেখ করে হান আরো বলেন, ‘যুক্তরাষ্ট্র যদি সামরিক শক্তি ব্যবহার করে তাহলে উত্তর কোরিয়া সর্বাত্মক যুদ্ধ করবে।’
এর আগে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স যুক্তরাষ্ট্রকে পরীক্ষা না করতে উত্তর কোরিয়াকে সতর্ক করেন। তিনি উল্লেখ করেন, উত্তর কোরিয়ার ব্যাপারে যুক্তরাষ্ট্রের কৌশলগত ধৈর্যের যুগ শেষ। যুক্তরাষ্ট্র আর কোনো ক্ষেপণাস্ত্র ও পারমাণবিক পরীক্ষা সহ্য করবে না।
কোরীয় উপদ্বীপে চলমান উত্তেজনার মধ্যে গত শনিবার পিয়ংইয়ং ব্যাপক সমরাস্ত্র প্রদর্শন করে। পরদিন তারা ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। তবে এই পরীক্ষা ব্যর্থ হয়েছে বলে দাবি যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার। এখন দেশটি ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষার হুমকি দিল।
পিয়ংইয়ংয়ের পারমাণবিক ও ক্ষেপণাস্ত্রের ওপর জাতিসংঘের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু এই নিষেধাজ্ঞা উপেক্ষা করে উত্তর কোরিয়া ইতিমধ্যে ৫টি পারমাণবিক পরীক্ষা এবং একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY