বড় জয়ে সরাসরি বিশ্বকাপে খেলার আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,১০ এপ্রিল : সিরিজের প্রথম ম্যাচে ৩ শতাধিক রান করেও জিততে পারেনি পাকিস্তান। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে সহজ জয় তুলে নিয়েছে সরফরাজ বাহিনী। যদিও প্রথম ম্যাচ হেরে যাওয়ায় র‌্যাঙ্কিংয়ে ৭-এ ওঠার সুযোগ এই সিরিজে আর নেই। কিন্তু দ্বিতীয় ম্যাচে হারলে শঙ্কায় পড়ে যেতো সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণ। তবে সেই পথে হাঁটল না পাকিস্তান। দ্বিতীয় ওয়ানডেতে বাবর আজমের হার না মানা সেঞ্চুরি আর হাসান আলীর অসাধারণ বোলিংয়ে স্বাগতিকদের ৭৪ রানে হারিয়ে আগামী বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা টিকিয়ে রাখল পাকিস্তান।

রবিবার রাতে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। দলীয় ১৬ রান ও ৪৪ রানের মাথায় ফিরে যান দুই ওপেনার আহমেদ শেহজাদ (০৫) ও কামরান আকমল (২১)। এরপর ৩ নম্বরে নামা বাবর আজম এক পাশ আগলে খেলতে থাকলে অপর প্রান্ত দিয়ে নিয়মিত উইকেট হারাতে থাকে সফরকারীরা। তবে ইমান ওয়াসিমের সঙ্গে ৯৯ রানে জুটি গড়ে দলকে বড় স্কোর এনে দেন বাবর আজম। ১৩২ বলে ৩ ছয় আর ৭ চারে ১২৫ রানে অপরাজিত থাকেন অভিষেকের পর টানা ৩ ওয়ানডেতে সেঞ্চুরি করা এই পাকিস্তানি ব্যাটসম্যান। এ ছাড়া তার সঙ্গী ইমাদ ওয়াসিম ৩৫ বলে ২ চার আর ২ ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন।
জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়ে স্বাগিতকরা। দলীয় ৭৫ রানের মধ্যে ক্যারিবীয়দের ৬ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান আমির-হাসান আলীরা। তবে সপ্তম উইকেটে নার্সকে সঙ্গে নিয়ে ৫৮ রানের জুটি গড়ে হারের ব্যবধান কমান অধিনায়ক হোল্ডার। নার্সের বিদায়ের পর নবম উইকেটে জোসেফকে সঙ্গে নিয়ে আরো ৫২ রানের জুটি গড়েন হোল্ডার। তুলে নেন অর্ধশত। তবে তার এই সব জুটি শুধু হারের ব্যবধানই কমিয়েছে। সর্বোচ্চ ৬৮ রান করেন হোল্ডার। আর পাকিস্তানের পক্ষে হাসান আলী নেন ৫ উইকেট। ম্যাচ সেরা হয়েছেন বাবর আজম।

NO COMMENTS

LEAVE A REPLY