বাংলাদেশের ব্যাপারে ভারতের অবস্থান অভিন্ন: সোনিয়া গান্ধী

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,১০ এপ্রিল : নিকট প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ প্রশ্নে ভারতের সব রাজনৈতিক দলের অভিন্ন অবস্থানের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করলেন দেশটির জাতীয় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। তিনি বলেন, ‘আমাদের মধ্যে রাজনৈতিক মত-ভিন্নতা থাকতে পারে। কিন্তু বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ব্যাপারে আমাদের অবস্থান অভিন্ন।’ আজ রবিবার সন্ধ্যায় ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে সোনিয়া গান্ধী এসব কথা  বলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘সোনিয়া গান্ধী দুই দেশের মধ্যে সম্পাদিত স্থল সীমানা চুক্তিকে স্বাগত জানিয়েছেন। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের সময় এই চুক্তির উদ্যোগ নেওয়া হয়।’ তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতি অর্জনে তার পদক্ষেপের বিষয়ে সোনিয়া গান্ধীকে জানান। এ সময়  সোনিয়া গান্ধী আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করেন।’

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের কথা জেনে সোনিয়া গান্ধী বলেন, ‘কঠোর হাতে এই সামাজিক ব্যাধি দমন করতে হবে।’ এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী,  আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য জাফরুল্লাহ চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব শহীদুল হক, ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী  উপস্থিত ছিলেন। সোনিয়া গান্ধীর সঙ্গে ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং ও জাতীয় কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী।

NO COMMENTS

LEAVE A REPLY