উইজডেনের বর্ষসেরায় দুই সাকিবের নাম!

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০৫ এপ্রিল : বয়স মাত্র ৮। এই বয়সেই দুর্দান্ত এক ছবি তুলেছেন সাকিব মজিদ। কাশ্মীরের শ্রীনগরে মোঘল বাগানে ক্রিকেট খেলারত একদল খেলোয়াড়ের ছবি তুলেছিলেন সাকিব। যেটি তাকে উইজডেন এমসিসি ক্রিকেট’র বর্ষসেরা ফটোগ্রাফের পুরস্কার এনে দেয়। উইজডেন এমসিসির দ্বিতীয় সেরা (যৌথভাবে) ছবিটির সঙ্গে জড়িয়ে আছে সাকিব আল হাসানের নাম। চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং করার সময় সাকিবের একটি ছবি তোলেছিলেন ব্রিটিশ ফটোগ্রাফার ফিলিপ ব্রাউন। সেটি যৌথভাবে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে।

ফ্রিল্যান্স ফটোগ্রাফার সাকিব বিখ্যাত মোঘল বাগানে ঘুরতে এসেছিলেন। এসেই দেখতে পান একদল তরুণ ক্রিকেট খেলছে। বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে একটি গাছের ৩৫ ফুট উঁচুতে উঠেন আট বছর বয়সী এই তরুণ। ক্লিক করেন অসাধারণ ছবি। যেটি তাকে সেরার পুরস্কার এনে দেয়। গত বছরের শেষের দিকে ইংল্যান্ড সিরিজে চট্টগ্রাম টেস্টে ব্যাটিংয়ে সময় সাকিবের একটি ছবি তোলেন ব্রাউন। ছবিতে দেখা যাচ্ছে, ধুলো ওড়া পিচে দাঁড়িয়ে সজোরে ব্যাট চালাচ্ছেন সাকিব। আর সূর্যের আলো প্রতিফলিত হচ্ছে টাইগার অলরাউন্ডারের ব্যাটে। ব্রাউনের তোলা সেই ছবির সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে আছে আশঙ্কা ব্রেন্ডন রত্নায়েকের তোলা বিরাট কোহলির একটি ছবি। টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামার সময় আগুনের ফুল্কির মাঝে হেঁটে যাওয়া কোহলি দু’হাত তুলে আগুন পোহাচ্ছেন- সে দৃশ্যই দেখা যাচ্ছে ছবিটিতে।

চ্যাম্পিয়ন হিসেবে সাকিব মাজিদ ২ হাজার ব্রিটিশ পাউন্ড পাবেন। অন্যদিকে ব্রাউন্ড ও রত্নায়েকে পাবেন সমান ১ হাজার পাউন্ড করে। ২০১৭ সালের উইজডেন ক্রিকেটার্স অ্যালমনাকের কালার বিভাগের শুরুতেই স্থান পাবে ছবি তিনটি। উইজডেন এমসিসি ক্রিকেটের বর্ষসেরা ফটোগ্রাফের সপ্তম সংস্করণে বিশ্বের নানা প্রান্ত থেকে ৪৫০টি ছবি জমা পড়েছিল। সানডে টাইমসের সাবেক চিপ স্পোর্টস ফটোগ্রাফার ক্রিস স্মিথ ও বিশ্ববিখ্যাত ক্রীড়া ফটোগ্রাফার প্যাট্রিক এগারের সমন্বয়ে গঠিত জুরি বোর্ড সেখান থেকে সেরা তিনটি ছবি বাছাই করেন।

NO COMMENTS

LEAVE A REPLY