শেষ ম্যাচে হেরে সিরিজে সমতা বাংলাদেশের

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০১ এপ্রিল : জিতলেই সিরিজ হয়ে যেত বাংলাদেশের। দ্বিতীয় ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার পর আজ তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের হারে সিরিজ ১-১ এ সমতা এনেছে শ্রীলঙ্কা। ২৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৪.৩ ওভারে ২১০ রানে অলআউট হয় টাইগাররা। বাংলাদেশ হেরেছে ৭০ রানে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন সাকিব আল হাসান (৫৪)। মেহেদি হাসান মিরাজও অর্ধশতক করেছেন (৫১)। এটি ছিল তার ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।

ইনিংসের প্রথম ওভারের শেষ বলে কুলাসেকারাকে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন টাইগার ওপেনার তামিম ইকবাল। তামিম আউট হওয়ার পর সুরাঙ্গা লাকমালের ওভারটি কোনোমতে কাটিয়ে দেন সৌম্য এবং সাব্বির। পরের ওভারে বল করতে এসে আবারও বাংলাদেশের ইনিংসের ওপর আঘাত হানেন নুয়ান কুলাসেকারা। এবারও ওভারের শেষ বলে। কুলাসেকারার বাইরে বেরিয়ে যাওয়া বলটিকে খোঁচা মারতে গিয়ে উইকেটরক্ষক দিনেশ চান্দিমালের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাব্বির রহমান। চতুর্থ ওভারে সুরাঙ্গা লাকমালের তৃতীয় বলটিতে পুরোপুরি পরাস্ত মুশফিক। এলবিডব্লিউর আবেদন উঠতেই আম্পায়ার আঙুল তুলে দিলেন। মুশফিক রিভিউ নিয়ে বাঁচার চেষ্টা করেছিলেন। তাতে লাভ হয়নি। সাব্বিরের পর রানের খাতা খোলার আগে বিদায় নিলেন মুশফিকও।

১১ রানেই ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেট জুটিতে প্রতিরোধ গড়েন সৌম্য সরকার ও সাকিব আল হাসান। আক্রমণাত্মক খেলতে থাকা সাকিব ও সৌম্যের জুটির অর্ধশতকের পর দলীয় ৮৮ রানে দিলরুয়ান পেরেরার বলে স্টাম্পিং হয়ে ফিরে যান সৌম্য। ব্যক্তিগত ৩৮ রানে আউট হন এই ওপেনার। এরপর দলীয় ১১১ রানের মাথায় পঞ্চম উইকেট হিসেবে সিকুগে প্রসন্নর বলে বোল্ড হন মোসাদ্দেক। ক্যারিয়ারের ৩৪তম অর্ধশতক করে ৫৪ রানে দিলরুয়ান পেরারার বলে ক্যাচ আউট হয়ে ফিরে যান সাকিব আল হাসান। ৬২ বলে ৫৪ রানের ইনিংসে তিনি ৭টি চার মারেন।

দলীয় ১১৮ রানে সাকিব আউট হওয়ার পর ১২৭ রানে ফিরে যান মাহমুদুল্লাহ। লাকমালের বলে ক্যাচ দিয়ে মাত্র ৭ রান করেই ফিরে যান এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর ফিরে গেছেন মাশরাফি, মেহেদি ও তাসকিন। তবে একপাশ আগলে রেখে মেহেদি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যান। দলীয় ২০৯ রানে এবং ব্যক্তিগত ৫১ রানে কুলাসেকারার বলে ক্যাচ আউট হন এই ডানহাতি ব্যাটসম্যান। ওই ওভারেই ফিরে যান তাসকিন। ৪৪.৩ ওভারেই ২১০ রানে গুটিয়ে যায় টাইগারদের ইনিংস। মুস্তাফিজ ছিলেন অপরাজিত।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন কুলাসেকারা। এছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন লাকমাল, দিলরুয়ান পেরারা ও প্রসন্ন। এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে শ্রীলঙ্কা ৯ উইকেটে সংগ্রহ করে ২৮০। ওদের পক্ষে অর্ধশতক করেন কুশল মেন্ডিস (৫৪) এবং থিসারা পেরেরা (৫২)।

NO COMMENTS

LEAVE A REPLY