মোস্তাফিজকে ছন্দে ফেরাতে বাড়তি উদ্যোগ

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,৩০ মার্চ : ঐচ্ছিক অনুশীলনের দিন মাশরাফি, সাকিব, তামিমসহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার মাঠে আসেননি। যারা এসেছিলেন, সবাই সিরিয়াস ছিলেন। তবে সবচেয়ে বেশি সিরিয়াস দেখা গেছে মোস্তাফিজুর রহমানকে। বোলিং কোচ তাকে বেশি সময় দেন। খুঁটিয়ে খুঁটিয়ে সমস্যার কথা শোনেন। মোস্তাফিজকে ছন্দে ফেরাতেই কোর্টনি ওয়ালশের এমন চেষ্টা। ইনজুরি থেকে ফিরে মোস্তাফিজ কয়েকটি ম্যাচে ভালো করলেও সেই আগের ছন্দ নেই। এর মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিয়ারের সবচেয়ে বাজে বল করেন।

তিন স্পেলে মোট আট ওভার বল করে ৬০ রান দেন। ওভারপ্রতি ৭.৫০। ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড সফরের প্রথম ওয়ানডেতে ১০ ওভারে ৬২ রান দিয়েছিলেন। এক ওয়ানডেতে মোস্তাফিজের সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড এখনো ওটাই। তবে আগের ১২ ওয়ানডের কোনোটিতেই তার ইকোনমি রেট এই ম্যাচের মতো খারাপ ছিল না। ওভারপ্রতি ছয়ের বেশি রান দিয়েছেন মাত্র দুবার। তবে কখনোই সেটি সাতে পৌঁছায়নি।

শুধু এটাই নয়, ওই ম্যাচে সবচেয়ে বেশি বাউন্ডারিও হজম করতে হয় মোস্তাফিজকে! সাত বাউন্ডারি আর এক ছক্কা মিলিয়ে মোট আটবার তার বল মাঠের বাইরে পাঠান শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। এর আগে এক ম্যাচে সর্বোচ্চ খেয়েছেন ছয়টি বাউন্ডারি। চার-ছক্কা মিলে তার বল ছয়বার মাঠের বাইরে গেছে চার ম্যাচে। যার সর্বশেষটি এবারই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে। মোস্তাফিজের এমন অবস্থায় বাংলাদেশ বেশ চিন্তিত। কোচ হাথুরুসিংহে এবং ওয়ালশ মিলে তাই কলম্বোয় অনুশীলনে মোস্তাফিজকে বাড়তি সময় দেন। শনিবার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পণ্ড হওয়ায় র‌্যাঙ্কিংয়ে ছয়ে ওঠা হচ্ছে না বাংলাদেশের। তবে দ্বিতীয় ম্যাচ জিততে পারলে রেটিং পয়েন্ট বাড়বে মাশরাফিদের।

NO COMMENTS

LEAVE A REPLY