খালেদা জিয়াকে দেখতে কারাগারে যাচ্ছেন ব্যক্তিগত চার চিকিৎসক

SHARE

khaleda-zia_court_Samakal11-5b1b8bdd874a0ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০৯ জুন : কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে কারাগারে যাচ্ছেন তার ব্যক্তিগত চার চিকিৎসক। শনিবার বেলা ৩টায় চিকিৎসকরা তার সঙ্গে দেখা করবেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান সমকালকে এ তথ্য নিশ্চিত করে জানান, খালেদা জিয়ার ব্যক্তিগত চারজন চিকিৎসককে তার সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে কারা কর্তৃপক্ষ। তারা হলেন- এস এম সিদ্দিকী, ওয়াহেদুর রহমান, আবদুল কুদ্দুস ও মো. মামুন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই দিন থেকে তাকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকেই তার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে আসছেন বিএনপি নেতারা। আর সরকারের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার ব্যাপারে বারবার আশ্বস্ত করা হচ্ছে।

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্যে একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়। গত ১ এপ্রিল বিএনপি নেত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত ওই বিশেষ মেডিকেল বোর্ড কারাগারে গিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করে। বোর্ডের সদস্যরা হলেন- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যাপক মো. শামছুজ্জামান (অর্থোপেডিকস), অধ্যাপক মনসুর হাবীব (নিউরোলজি), অধ্যাপক টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন)।

পরে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, খালেদা জিয়া অসুস্থ। তবে তা গুরুতর নয়। এরপর গত ৭ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্বাস্থ্য পরীক্ষা করা হয় তার।

তবে খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকারি তৎপরতায় অনাস্থা প্রকাশ করে আসছে বিএনপি। দলটির নেতারা তার উন্নত চিকিৎসার দাবি জানিয়ে আসছে। এর আগেও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকেরা একাধিকবার তার সঙ্গে কারাগারে দেখা করেছেন।

NO COMMENTS

LEAVE A REPLY