ভিয়েতনাম-বাংলাদেশ ৩ সমঝোতা স্মারক সই

SHARE
pm--vietnam-presiden-home_128596ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০৫ মার্চ :  বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ খাত, যন্ত্র প্রকৌশল খাতে সহযোগিতা এবং সাংস্কৃতিক বিনিময় সংক্রান্ত ৩টি সমঝোতা স্মারক সই হয়।
আজ সোমবার সকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং এ চুক্তি স্বাক্ষরে নেতৃত্ব দেন।
সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দেই কুয়াংকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর দুই নেতার মধ্যে একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠক শেষে আরেকটি দ্বিপক্ষীয় বৈঠকের পর এ সমঝোতা স্মারক সই অনুষ্ঠিত হয়।
মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতার বিষয়ে ২০১২ সালে স্বাক্ষরিত সমঝোতা স্মারকটি নবায়ন করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ, শিল্প এবং সংস্কৃতি এ তিন বিষয়ে দুই দেশের ৩টি প্রতিনিধি দল সমঝোতা স্মারকে সই করেন। ভিয়েতনাম-বাংলাদেশ ৩ সমঝোতা স্মারক সই
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে ৩ দিনের সফরে গতকাল রবিবার ঢাকা পৌঁছান ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং।
গত ১৪ বছরে এটাই ভিয়েতনামের কোনো রাষ্ট্রপ্রধানের প্রথম বাংলাদেশে প্রথম সফর। ত্রান দাই কুয়াংয়ের স্ত্রী গুয়েন থি হিয়েনও এ সফরে তার সঙ্গে আছেন।
আজ সোমবার সকালে সাভারে গিয়ে জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ভিয়েতনামের প্রেসিডেন্ট। পরে ধানমণ্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।
সফর শেষে আগামীকাল মঙ্গলবার ত্রান দাই কুয়াংয়ের ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY