খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন পরিবারের ৪ সদস্য

SHARE

khaleda_125134ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০৯ ফেব্রুয়ারি :  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন পরিবারের চার সদস্য। তারা হলেন- শামীম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা ও তার ছেলে, সাইদ ইস্কান্দারের স্ত্রী ও খালেদা জিয়ার মামি।

আজ শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে তারা কারাগারে প্রবেশ করেন। বিকেল সোয়া ৫টার দিকে খালেদা জিয়ার এই চার স্বজন বেরিয়ে আসেন।

কারাগার থেকে বেরিয়ে গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি বিএনপি চেয়ারপারসনের স্বজনরা।

এর আগে তারা এই সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। সব আনুষ্ঠানিকতা এই সাক্ষাতের সুযোগ দেয়া হয়।

ঢাকার জেল সুপার জাহাঙ্গীর কবির বলেন, ‘শুক্রবার খালেদা জিয়ার পরিবারের সদস্যরা দেখা করার আবেদন করেন। দুপুরে পরে তাদের দেখা করার সুযোগ দেয়া হয়েছে।’

পরিবারের সদস্য ছাড়াও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে শুক্রবারই দেখা করার আবেদন জানান তার আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লা মিয়া জানান, সকাল থেকেই তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার প্রক্রিয়া চালাচ্ছেন। কারা কর্তৃপক্ষের কাছে আবেদনও করা হয়েছে।
এখন পর্যন্ত তাদের দেখা করার অনুমতি মেলেনি।

তবে তিনি বলেন, গতরাতে (বৃহস্পতিবার) আপিল করার বিষয়ে ওকালতনামায় খালেদা জিয়া সই করেছেন। সেটি শুক্রবার আইনজীবীদের কাছে পৌঁছে দিয়েছে কারা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড হয়েছে। আদালত থেকে তাকে নেয়া হয়েছে পুরাতন কেন্দ্রীয় কারাগারে। সেখানেই থাকবেন তিনি।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোনো সাবেক প্রধানমন্ত্রীকে দুর্নীতির কারণে কারাবরণ করতে হল।

এছাড়া জিয়া অরফানেজ ট্রাস্টে দুর্নীতি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। একইসঙ্গে তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY