কেরালায় জুমার নামাজে ইমামতি করলেন নারী

SHARE

bbbb-5a6d9b3e55597ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,আন্তর্জাতিক প্রতিনিধি,২৯ জানুয়ারি : ভারতে প্রথম নারী ইমাম হিসেবে শুক্রবার কেরালার মালাপ্পুরম জেলায় জুমার নামাজ পড়ালেন জামিতা। ৩৪ বছর বয়সী জামিতার দাবি, এর আগে নিজ এলাকায় তিনি জুমার নামাজ পড়িয়েছেন।

কোরান সুন্নত সোসাইটির সাধারণ সম্পাদক জামিতা পরিচিত ‘জামিতা টিচার’ নামে। সোসাইটি সূত্রের খবর, শুক্রবার সোসাইটির অফিসে নামাজ প়ড়ার জন্য হাজির হয়েছিলেন নারীসহ প্রায় ৮০ জন। তাদের নামাজ পড়ান জামিতা। তার দাবি, প্রতি শুক্রবার সোসাইটির অফিসে নামাজ পড়তে আসেন বহু মানুষ।

বৈষম্যের বিরুদ্ধে বহু দিন ধরেই সরব জামিতা। এরই মধ্যে কট্টরপন্থী মুসলিমরা তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। ছাড়তে হয়েছে কেরালার রাজধানী তিরুঅনন্তপুরম। এরপর জামিতাকে আশ্রয় দেয় কোরান সুন্নত সোসাইটি।

জামিতা বলেন, কোরানে নারী-পুরুষের সমান অধিকারের কথা স্পষ্টভাবে বলা রয়েছে। কিন্তু কোনো নারী নামাজে ইমামতি করবেন- এটা অনেক পুরুষই সহ্য করতে পারেন না। এই সিদ্ধান্তের জন্য প্রবীণরাও আমার সমালোচনা করেছেন। কিন্তু এত বাধার পরও থামতে নারাজ তিনি। বলেন, আমি শুক্রবারের নামাজ পড়িয়ে যাব। সূত্র: এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা।

NO COMMENTS

LEAVE A REPLY