কলম্বোতে সেরা হলো ‘অজ্ঞাতনামা’

SHARE

1474890602_112731ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,বিনোদন প্রতিনিধি,২৭ নভেম্বর :  শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত সার্ক চলচ্চিত্র উৎসবে চিত্রনাট্য বিভাগে সেরা হলো বাংলাদেশের ছবি ‘অজ্ঞাতনামা’। আর সেরা চিত্রনাট্যকার হিসেবে পুরস্কার পেয়েছেন এ ছবির পরিচালক তৌকীর আহমেদ। ২৫শে নভেম্বর উৎসবের সমাপনী সন্ধ্যায় তার হাতে পুরস্কার তুলে দেয় উৎসব কর্তৃপক্ষ।

গত ২১শে নভেম্বর সার্ক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হয়। এবারের আসরে সার্কভুক্ত ৮ দেশের ১৬টি ছবি লড়েছে প্রতিযোগিতা বিভাগে। ‘অজ্ঞাতনামা’ ছাড়াও বাংলাদেশ থেকে এখানে প্রদর্শন হয়েছে জাকির হোসেন রাজু পরিচালিত ‘প্রেমী ও প্রেমী’। বাংলাদেশ থেকে উৎসবে মাস্টার বিভাগে প্রদর্শন হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত ‘অনিল বাগচীর একদিন’।
কলম্বোতে সেরা হলো ‘অজ্ঞাতনামা’
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সার্ক চলচ্চিত্র উৎসব ও সার্ক কালচারাল সেন্টার শ্রীলঙ্কার ঊর্ধ্বতন কর্মকর্তা মাহিনদা সুমানাসেকারা, জুরি বোর্ডের সদস্য, সার্কের সদস্য রাষ্ট্রের কূটনৈতিকরা, সার্কের পরিচালকরা ও সদস্য রাষ্ট্রের চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ‘অজ্ঞাতনামা’র গল্পের মূল ভিত্তি মধ্যপ্রাচ্যে শ্রমিকদের মানবেতর জীবনযাপন।

ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের প্রযোজনায় তৌকীর আহমেদ তৈরি করেন এই ছবিটি। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, মোশাররফ করিম, নিপুণসহ অনেকে। এদিকে তৌকীর আহমেদ পরিচালিত নতুন ছবি ‘হালদা’ সারা দেশের ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ১লা ডিসেম্বর। এতে প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা।

NO COMMENTS

LEAVE A REPLY