‘কর বাহাদুর’ সম্মাননা পেলেন বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যান

SHARE

kkওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,১০ নভেম্বর :করদাতাদের উৎসাহিত করতে ১৪১ দীর্ঘমেয়াদি করদাতাসহ সারা দেশের ৫১৭ জন সর্বোচ্চ করদাতাকে সম্মাননা ও ট্যাক্স কার্ড প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। প্রথমবারের মতো দীর্ঘ সময় ধরে সর্বোচ্চ কর প্রদানকারী ৮৪ পরিবারকে ‘কর বাহাদুর’ হিসেবে সম্মাননা প্রদান করা হয়েছে, যার প্রথম দিকেই বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তাঁর পরিবার রয়েছেন।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবন প্রাঙ্গণে আয়োজিত ‘কর বাহাদুর পরিবার ও সেরা করদাতা সম্মাননা’ অনুষ্ঠানে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক এমপি, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) উপস্থিত ছিলেন।

সারা দেশের ৬৪ জেলা থেকে যাচাই-বাছাই করে শীর্ষ ব্যবসায়ী, শিল্পী, খেলোয়াড়, আইনজীবী, প্রকৌশলী, সাংবাদিকসহ বিভিন্ন পেশার শীর্ষ করদাতাদের সম্মাননা প্রদান করে এনবিআর। স্বীকৃতিপ্রাপ্তরা উপস্থিত থেকে তাঁদের সম্মাননা নেন। এর পাশাপাশি ‘কর বাহাদুর’ হিসেবে নির্বাচিতদের অনেকে পরিবারের সদস্যদের নিয়ে মঞ্চে উঠে সম্মাননা গ্রহণ করেন।

‘কর বাহাদুর’ হিসেবে নির্বাচিত বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তাঁর পরিবারের পক্ষে এবং সেরা করদাতা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পক্ষে সম্মাননা গ্রহণ করেন বসুন্ধরা গ্রুপের আয়কর উপদেষ্টা অ্যাডভোকেট আশরাফ হোসেন খান।

তিনি বলেন, ‘দীর্ঘদিন থেকে নিয়মিত রাজস্ব পরিশোধ করার স্বীকৃতি হিসেবে এ সম্মাননা দেওয়া হয়েছে। বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে কাজ করছে।

রাষ্ট্রের প্রতি দায়িত্ব পালনের অংশ হিসেবে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও তাঁর পরিবার দীর্ঘদিন থেকে নিয়মিত এবং সঠিক হিসাবে রাজস্ব পরিশোধ করে আসছেন। ’

NO COMMENTS

LEAVE A REPLY