সংবাদ বিজ্ঞপ্তি

SHARE

7F9A7729 (2)ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০৩ নভেম্বর : সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ‘সেবা দিবস ২০১৭’ উদযাপন
রাজধানীর মধুবাজার ও শংকর এলাকার অর্ধশতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে নিয়ে ‘সেবা দিবস ২০১৭’ উদযাপন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের (ডিআইএস) শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) শিক্ষার্থীদের সংগঠন ডিআইএস সোস্যাল ওয়েলফেয়ার কাবের অয়োজনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ধানমন্ডি ক্যাম্পাসে এ সেবা দিবস পালিত হয়। দিনব্যাপী অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন গ্রæপে ভাগ হয়ে সুবিধাবঞ্চিত শিশুদের নাচ, গান, অভিনয়, চিত্রাঙ্কন, খেলাধুলা ও খাদ্য, পুষ্টি, বিজ্ঞান, কম্পিউটার, উদ্যোক্তাসহ বিভিন্ন বিষয়ে কাস পরিচালনা করে। তাদেরকে নির্দেশনা প্রদান করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষকবৃন্দ। শ্রেণীকক্ষ ঘুরে ঘুরে শিক্ষার্থীদের এসব মনমুগ্ধকর পরিবেশনা পর্যবেক্ষণ করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের গর্ভনিং বডির চেয়ারম্যান মোঃ সবুর খান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উপদেষ্টা ড. মোহাম্মদ মাহমুদুল হাসান, প্রিন্সিপাল শাহানা খান, সিনিয়র প্রিন্সিপাল রাহিমা কে মির্জা রোজমেরী, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্টস অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমানসহ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষকবৃন্দ।
শিক্ষার্থীদেরকে একাডেমিক শিক্ষার পাশাপাশি সামাজিক ও নৈতিক শিক্ষা প্রদানের লক্ষ্যে ‘সেবা দিবস’ পালন করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল। এদিন শিক্ষার্থীরাই শিক্ষকে পরিণত হয় এবং সব ধরনের সামাজিক ভেদাভেদ ভুলে সুবিধাবঞ্চি শিশুদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নেয়। এতে সুবিধাবঞ্চিত শিশুরা একদিনের জন্য হলেও উন্নত পরিবেশে শিক্ষা লাভের সুযোগ পায়। ফারজানা নামের এক সুবিধাবঞ্চিত শিশু নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলে, আজ আমার খুবই ভালো লাগছে। ভাইয়া, আপুদের কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছি। অপর এক শিশু মিজান জানায়, আজ আমি নাচ শিখেছি, গান শিখেছি, ছবি এঁকেছি। এ জন্য আমি ভীষণ আনন্দিত।
অন্যদিকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী সোয়াদ নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলে, আমরা কাসে যেসব সুযোগ সুবিধা পাই, ওই শিশুরা তা পায় না। আজ ওদেরকে সেই সুযোগ দিতে পেরে আমার ভালো লাগছে। প্রায় একই ধরনের অনুভূতি জানায় ৭ম শ্রেণির তাসনিম। সে বলে ‘আজ আমি সুবিধাবঞ্চিত শিশুদেরকে খাদ্য ও পুষ্টি সম্পর্কে ধারনা দিয়েছি। এ জন্য আমার খুব ভালো লাগছে।’
উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এই সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আসে ‘সৌহার্দ্য’ ও ‘জ্ঞানের পাঠশালা’ নামের দুটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে আলোচনার ভিত্তিতে। সংগঠন দুটি পরিচালনা করেন ড্যাফোল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) শিক্ষার্থী জোবায়ের ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের (ট্রিপল ই) শিক্ষার্থী সাজ্জাদ।

NO COMMENTS

LEAVE A REPLY