নিউইয়র্কে জাতিসংঘের বাংলাদেশি কর্মকর্তা গ্রেফতার

SHARE
rashid_84429ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,আন্তর্জাতিক প্রতিনিধি,২১ জুন :  নিউইয়র্কে জাতিসংঘে কর্মরত এক বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ভিসা জালিয়াতি ও গৃহকর্মীকে ঠকানোর অভিযোগ আনা হয়েছে।
জাতিসংঘের উন্নয়ন সংস্থা ইউএনডিপির ডেভেলপমেন্ট স্ট্র্যাটেজি অ্যান্ড পলিসি অ্যানালাইসিস ইউনিটের প্রধান হামিদুর রশীদকে মঙ্গলবার সকালে নিউইয়র্ক থেকে গ্রেফতার করা হয়।
স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বিকেলে ম্যানহাটন ফেডারেল কোর্টে হামিদুরকে হাজির করা হয়। তাকে অভিযুক্ত করা হয়েছে। পরে তিনি জামিনে মুক্তি পান।
বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, হামিদের বিরুদ্ধে অভিযোগ, সপ্তাহে ৪২০ ডলার মজুরিতে গৃহকর্মী নিয়োগের চুক্তি করে তার ভিসার জন্য যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে চুক্তিপত্র দাখিল করেন। ২০১৩ সালের জানুয়ারিতে গৃহকর্মী যুক্তরাষ্ট্রে পৌঁছালে হামিদ নতুন একটি চুক্তিতে তার সই নেন, যেখানে সাপ্তাহিক মজুরি ২৯০ ডলার লেখা হয়।
হামিদুর রশীদ ওই গৃহকর্মীর পাসপোর্ট নিয়ে নেন এবং অন্য কোথাও কাজ করলে তাকে প্রথমে কারাগারে ও পরে বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলে বিভিন্ন সময় হুমকি দেন বলে অভিযোগ করা হয়েছে।
এর আগে গত সোমবার নিউইয়র্কে বাংলাদেশের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলামকে গ্রেফতার করা হয় গৃহকর্মীকে নির্যাতন এবং মজুরি চাওয়ায় হত্যার হুমকির অভিযোগে। ৩৬ ঘণ্টা পর ৫০ হাজার ডলার বন্ডে জামিনে মুক্তি পান তিনি।

 

NO COMMENTS

LEAVE A REPLY