ব্যাটসম্যানদের দাপটে উড়ছে পাকিস্তান: চাপে ভারত

SHARE

fakhar-zaman-century_83978ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,খেলাধূলা প্রতিনিধি,১৮ জুন :  প্রথম পর্বের প্রথম ম্যাচেই টুর্নামেন্টের নক আউট পর্ব অনিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের কাছে হেরে। সেই ভারতের বিপক্ষেই ওভালের ফাইনালে রোববার তারা খেলছে ফেভারিটের মতো। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করছে পাকিস্তান। ওপেনিং জুটিতে ১২৮ রানের পার্টনারশিপ গড়েন আজহার আলী ও ফখর জামান।

ইনিংসের ২৩তম ওভারে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন আজহার আলী। ফেরার আগে ৫৯ রান করেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ১২তম হাফ সেঞ্চুরি।

এরপর দারুণ ব্যাট করে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নেন ফখর জামান। ওয়ানডেতে আজ চতুর্থ ম্যাচ খেলছেন তিনি। এই ফরম্যাটে এর আগে দুইটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৩২.১ ওভারে ১ উইকেট হারিয়ে ১৯৭ রান। ফখর জামান (১১২) রান করে ও বাবর আজম (১০) রান করে অপরাজিত রয়েছেন।
ব্যাটসম্যানদের দাপটে উড়ছে পাকিস্তান: চাপে ভারত
সেমিফাইনালে ইংল্যান্ডকে আট উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিল পাকিস্তান। আর বাংলাদেশকে নয় উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিল ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাসে ফাইনালে মাত্র একবারই আগে ব্যাট করা দল শিরোপা জিতেছে। সেটাও এই ভারত। ২০১৩ তে। সপ্তম এই আসরে পাকিস্তান ইতিহাস বদলাবে নাকি? প্রথমবার এই আসরের ফাইনালে উঠে চিরশত্রু ভারতের সাথে তো প্রথমবার আইসিসি ওয়ানডে আসরে ফাইনালের মঞ্চে নেমেছে। সেখানে পাকিস্তানের ফর্মে থাকা দুই ওপেনার আজহার আলি ও ফখর জামান প্রায় কাঁদিয়ে ছেড়েছেন ভারতের টুর্নামেন্টসেরা বোলিং অ্যাটাককে।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ: আজহার আলি, ফখর জামান, বাবর আযম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি ও জুনায়েদ খান।

NO COMMENTS

LEAVE A REPLY