১১ জুন থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক বাজুসের

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,অর্থ ও বানিজ্য প্রতিনিধি,০৭ জুন :  আগামী ১১ জুন রবিবার থেকে সারাদেশে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আজ বুধবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে বাজুসের নেতারা এ ধর্মঘটের ডাক দেন। একই সঙ্গে তারা শুল্ক ও গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খানের অপসারণও দাবি করেন।

‘হয়রানিমূলক অভিযান বন্ধ ও ব্যবসাবান্ধব সোনা আমদানি নীতিমালা বাস্তবায়ন’ শীর্ষক সংবাদ সম্মেলনে সমিতির সহসভাপতি এনামুল হক খান বলেন, ‘তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে। একই সঙ্গে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আপন জুয়েলার্সের জব্দ করা সব সোনা ফেরত দিতে হবে। দাবি আদায়ের লক্ষ্যে সমিতির পক্ষ থেকে ১২ জুন অর্থমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর বরাবর স্মারকলিপি পেশ এবং ১৫ জুন সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়। এরপরও যদি সরকার এ ব্যাপারে সিদ্ধান্ত না নেয় তাহলে বৃহত্তর আন্দোলনের ডাকও দেওয়া হবে।’

সংবাদ সম্মেলনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

৬ জুন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, শুধু আপন জুয়েলার্সই নয়, আরো বেশ কয়েকটি জুয়েলারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে চোরাচালানের অভিযোগ পাওয়া গেছে। সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। মূলত এর প্রতিবাদে ব্যবসায়ীরা সংবাদ সম্মেলন করেন।

NO COMMENTS

LEAVE A REPLY