‘আশা করি একদিন বিশ্বকাপও জিতবে বাংলাদেশ’

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,২৫ মে : ‘বাংলাদেশ অর্থনৈতিক ভাবে এগিয়ে যাচ্ছে না, খেলাধুলা ও সাংকেতিক অঙ্গনেও ভূমিকা রাখছে। শ্রীলঙ্কা ছিলো ছয় নম্বরে (আইসিসি র‍্যাংকিংয়ে) এখন আমরা ছয় নম্বরে। অর্থাৎ একে একে আমরা অনেককেই পেছনে ফেলেছি যারা এক সময় বিশ্বের সেরা টিম ছিলো। আশা করি একদিন ওয়ার্ল্ড কাপেও বাংলাদেশ ক্রিকেট জয়লাভ করবে।’ আজ বৃহস্পতিবার রাজধানীর নৌ-বাহিনীর সদর দফতরে আয়োজিত ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে এ কথা বলেন তিনি। বিজয়ী ৬০ জন প্রতিযোগীর হাতে পুরস্কার তুলে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম ও জেলা পর্যায়ে সুইমিংপুল নির্মাণে কাজ করছে সরকার।

গেলো বছরের ১৯ মে ঢাকা থেকে শুরু হয়, সুইমার ট্যালেন্ট হান্ট বা সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ শীর্ষক এক প্রতিযোগিতা। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের উদ্যোগের এই আয়োজনে সহযোগিতায় ছিলো বাংলাদেশ নৌ-বাহিনী।
সেরা সাঁতারু খুঁজতে দেশব্যাপী চলা এই প্রতিযোগিতায় ৬৪ জেলায় প্রাথমিকভাবে বাছাই হয়- ১২৭৫ জন সাঁতারু। এর মধ্য থেকে বৃহস্পতিবার নৌ সদর দফতরের সুইমিং কমপ্লেক্সে ১৬০ জন অংশ নেয় চূড়ান্ত পর্বে। বয়সের বিভিন্ন ক্যাটাগরিতে শিক্ষার্থীদের এই সাঁতার প্রতিযোগিতা উপভোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চূড়ান্তভাবে বিজয়ী ৬০ জনের হাতে তুলে দিয়েছেন পুরস্কার। ৮ জনের হাতে উঠেছে ৫ লাখ টাকা করে আর্থিক পুরস্কারও।

সাঁতারের চূড়ান্ত পর্ব উপভোগ শেষে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। বলেন, শুধু অর্থনৈতিক সফলতা আর সক্ষমতাই নয়- ক্রীড়া ক্ষেত্রেও দেশের সম্মান আসছে, অর্জিত হচ্ছে মর্যাদাও। শিক্ষার্থীদের ছোটকাল থেকেই খেলাধুলার প্রতি আগ্রহ তৈরি করা গেলেই কেবল সুপ্ত প্রতিভা বিকাশের পথ সুগম হবে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন- সব জেলায় সুইমিং পুল নির্মাণে কাজ করছে সরকার। তিনি আরও বলেন, ‘সঠিক ভাবে সাতার শিখতে গেলে পুকুর নদী, এখানে যে যত বেশি শিখবে ততবেশি তার মেধা বিকাশে সুযোগ হবে’।

NO COMMENTS

LEAVE A REPLY