চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,বিনোদন প্রতিনিধি,০৫ মে :  বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণকে কেন্দ্র করে এফডিসিতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। চারদিকে বসেছে তারকাদের আসর। সব তারকাই তাদের অঙ্গনের পরিচিত মুখ দেখে কুশল বিনিময় আর খোশগল্পে মেতে উঠেছেন। বেশ জমে উঠেছে এফডিসি।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে লড়ছে তিনটি প্যানেল। নির্বাচনে মোট ২১টি পদে লড়বেন ৫৯ প্রার্থী। ভোটার সংখ্যা ৬২৪ জন। প্যালেন তিনটি হচ্ছে- ওমর সানী-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান ও ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল।

তিন প্যানেলের প্রার্থীরাই বেশ কয়েকদিন ধরে নির্বাচনের প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন। গত ২ এপ্রিল মিশা-জায়েদ খান তাদের প্যানেল পরিচিতি সভা করেছে এফডিসি প্রাঙ্গণে। এরপরের দিন প্যানেল পরিচিতি সভা করে যথাক্রমে ওমর সানী-অমিত হাসান ও ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা প্যানেল। তবে এবার থাকছেন না গতবারের শিল্পী সমিতির সভাপতি শাকিব খান।

শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন মনতাজুর রহমান আকবর। তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শুরু হয়েছে। দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত বিরতি দিয়ে ভোট গ্রহণ শেষ হবে বিকেল পাঁচটায়। আমরা সর্বপ্রকার নিরাপত্তার ব্যবস্থা করেছি পুলিশসহ বেসরকারি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা নেই।

এবারের অধিকাংশ প্রার্থীই তরুণ ও নবীন। নির্বাচনে বিভিন্ন পদে প্রার্থী হিসেবে লড়ছেন নিরব, ইমন, জায়েদ খান, সাইমন, অমৃতা খান প্রমুখ। অন্যদিকে রয়েছেন রিয়াজ, পূর্ণিমা, পপি, ফেরদৌস, বাপ্পারাজ, মৌসুমীসহ পরিচিত কিছু তারকা। এ ছাড়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন চিত্রনায়িকা রোজিনা, অঞ্জনা, সুব্রত, আলীরাজ, শহীদুল আলম সাচ্চু, নাদের খান, আরমান, রীনা খান, শহীদুজ্জামান সেলিম, অরুণা বিশ্বাস, ওমর সানী, অমিত হাসান, মিশা সওদাগর, রুবেলের মতো সিনিয়র তারকাশিল্পীরা।

প্রতি দুই বছর পরপর শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগে ২০১৫ সালের ৩০ জানুয়ারি শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হন শাকিব খান এবং সাধারণ সম্পাদক অমিত হাসান। ২০১৫-১৬ কমিটির মেয়াদ চলতি বছরের ৭ ফেব্রুয়ারি শেষ হয়। দুই মাসের মাথায় আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনে অংশগ্রহণ না থাকলেও বাপ্পী, মাহি, আঁচল, পরীমনি, বুবলিরাও আছেন নিজেদের প্রিয় তারকাদের পাশে।

NO COMMENTS

LEAVE A REPLY